কেরালা স্টোরির পর পরিচালক সুদীপ্ত সেনের ২০২৪ সালের নতুন ছবি


সুদীপ্ত সেন পরিচালিত কেরালা স্টোরি আমরা অনেকেই দেখেছি। ছবিটি তে আমরা দেখেছি কেরালার নার্সিং এ ট্রেনিং নিতে যাওয়া মহিলাদের কিভাবে টার্গেট করে, তাদের ধর্ম পরিবর্তন করা হয় ও পাচার করা হয় এবং তাদের জঙ্গি কার্যকলাপে নিযুক্ত করা হয়।


Bastar the hidden story of India


গোটা ভারতের বিভিন্ন প্রদেশে এই সিনেমা নিয়ে চর্চা হয়েছে, এই বই নিয়ে অনেক বিতর্ক হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্যে এই ছবির উপর নিষেধাজ্ঞা দেয়া হয়। পশ্চিমবঙ্গ সরকার এই সিনেমা টির ওপর নিষেধাজ্ঞা দেয়। সিনেমা বিভিন্ন প্রেক্ষাগৃহে দেখানো বন্ধ হয় সুরক্ষার অভবে। অবশেষে সম্মানীও সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী বিভিন্ন হলে এই সিনেমা প্রদর্শন হয়েছে।


ইতিমধ্যে কেরালা স্টোরি সিনেমা ২০০ কোটি টাকার বেশি আয় করে ফেলেছে। শ্রীমতি আদা শর্মা সহ অন্যান্য অভিনেতা ও অভিনেত্রী এই সিনেমাতে অসাধারণ অভিনয় করে সমস্ত চরিত্র ফুটিয়ে তুলেছেন।


True Hidden Story of India


আগামী ২০২৪ সালের এপ্রিল মাসে ৫০ বছরের মাওবাদী আন্দোলন এর উপর তৈরি করা মুভি "বাস্তার" - Bastar রিলিজ হতে চলেছে প্রোডিউসার বিপুল শাহ ও সুদীপ্ত সেনের পরিচলনা ও যৌথ উদ্যোগে। এই সিনেমা টি তে বিদ্যুৎ জামম্বল কে অভিনয় করতে দেখা যেতে পারে।


রবি তেজার নতুন অ্যাকশন মুভি 


প্রাথমিক ভাবে অনুমেয় যে বাস্তার ভারতের চত্রিশগড় রাজ্যের একটি জেলার নাম যেখানে কোনো এক সময় মাওবাদী আন্দোলন বা কার্যকলাপ দেখা গিয়েছিলো। মাওবাদী সংগঠন এর এর জঙ্গি গোষ্ঠী এই বাস্তার অঞ্চলে অনেক সাধারণ গ্রামবাসী মূলত আদিবাসী দের হত্যা করে ও অনেক বাড়ি ঘর জ্বালিয়ে দেয়। কিন্তু নকশাল আন্দোলন পশ্চিমবঙ্গ এর নকশালবাড়ি থেকে শুরু হয় চারু মজুমদার এর নেতৃত্বে। 


ভারতের একটি জ্বলন্ত সমস্যার উন্মোচন হবে যা কেরালা স্টোরি দেখার পর বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের কাছে অব্যশই আশা করা যায়।

মন্তব্যসমূহ